বুধবার, ২৮ Jul ২০২১, ০৮:০০ পূর্বাহ্ন

দৃশ্যমান স্বপ্নের পদ্মা সেতুর নির্মাণকাজ শেষ হবে ২০২২সালে: অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল জানিয়েছেন, পদ্মা সেতুর নির্মাণকাজ শেষ হতে ২০২২ সাল পর্যন্ত লাগবে। বুধবার (২০ আগস্ট) সচিবালয়ে জুম অ্যাপসের মাধ্যমে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত কমিটির ২০তম সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা জানান। বৈঠকে কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসময় অর্থমন্ত্রী জানান, সেতু নির্মাণকাজ শেষ হতে সময় বেশি লাগার জন্য পদ্মা বহুমুখী সেতু নির্মাণ প্রকল্পের মূল সেতু ও নদীশাসন কাজ তদারকির জন্য পরামর্শক সংস্থার মেয়াদ আরো ৩৪ মাস বাড়ানোর প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে। এজন্য সরকারের ব্যয় হবে ৩৪৮ কোটি এক লাখ ৩২ হাজার টাকা।

আ হ ম মুস্তফা কামাল বলেন, ২০২১ সালের মধ্যে এ প্রকল্পের কাজ শেষ হওয়ার কথা ছিল। কিন্তু, মহামারি করোনাভাইরাসের কারণে কাজের অগ্রগতিতে বাঁধা পড়ায়, সেতুর নির্মাণ কাজ শেষ হতে ২০২২ সাল পর্যন্ত সময় লাগবে। ক্রয় কমিটির সভায় পদ্মা সেতু নির্মাণ প্রকল্পের কাজ তদারকির দায়িত্বে থাকা কোরিয়া এক্সপ্রেসওয়ে করপোরেশন অ্যান্ড এসোসিয়েটসের মেয়াদ ২০২৩ সালের জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। এর আগে, প্রকল্পের মূল সেতু ও নদী শাসন কাজ তদারকির জন্য প্রতিষ্ঠানটির সঙ্গে আগস্ট ২০২০ পর্যন্ত চুক্তি ছিল।

নিউজটি পছন্দ হলে শেয়ার করুন।

অফিসঃ-১১/১৭৫ কামার গোপ, ডেমরা, ঢাকা।
Design & Developed BY Hostitbd.Com