বুধবার, ২৮ Jul ২০২১, ০৫:৫৫ পূর্বাহ্ন

সমুদ্রগামী জেলেদের জীবন ও সম্পদ রক্ষায় ১১ দফা দাবি

কুয়াকাটা প্রতিনিধি:: গভীর সমুদ্রগামী মাছধরা ট্রলারের জেলেদের জীবন ও সম্পদ রক্ষায় ১১ দফা বাস্তবায়নের দাবি জানিয়ে একটি মতবিনিময় সভা হয়েছে। বাংলাদেশ নৌযান শ্রমিক কর্মচারী ইউনিয়নের ব্যানারে কুয়াকাটা প্রেসক্লাবে মঙ্গলবার সকালে এ মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়। বাংলাদেশ নৌযান শ্রমিক কর্মচারী ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও ডেমরা থানা শাখার সভাপতি হিমি পরিবহনের মালিক মোঃ জাকির হোসেন লিখিত ১১ দফা দাবিসমূহ সাংবাদিকদের সামনে তুলে ধরেন।

এসময় প্রেসক্লাব সভাপতি নাসির উদ্দিন বিপ্লবের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের মহিপুর থানা শাখার সভাপতি ও মহিপুর থানা শ্রমিক লীগের সভাপতি আবুল কালাম ফরাজী।কুয়াকাটা প্রেসক্লাব সাধারণ সম্পাদক কাজী সাঈদের সঞ্চালনায় সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আনু বক্তব্য দেন।

লিখিত ১১ দফা দাবির মধ্যে ছিল গভীর সমুদ্রে অবস্থানের সময় জেলেদের দিক নির্ণয়ের জন্য কুয়াকাটায় বাতিঘর নির্মাণ, প্রতিটি মাছধরা ট্রলারে জিপিএস প্রদান, মাছধরা ট্রলারে থাকা অদক্ষ মাঝী ও ফিটনেস বিহীন ট্রলার সমূহকে সাগরে যেতে না দেওয়া এবং কর্মস্থলে মৃত্যুবরণকারী প্রত্যেক জেলে পরিবারকে শ্রম আইনের আওতায় এনে ক্ষতিপূরণের ব্যবস্থা নেওয়া ইত্যাদি। মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক খবর পত্রের আলহাজ কুদ্দুস মাহমুদ, বিজয় টিভি ও মানবজমিনের হোসাইন আমির, দেশ টুডের জাহিদুল ইসলাম বেলাল, সমকালের খান এ রাজ্জাক, আমাদের সময়ের সাইদুর রহমান সাইদ, আজকের সময়ের বার্তা’র এম জাকির হোসাইন প্রমুখ।

নিউজটি পছন্দ হলে শেয়ার করুন।

অফিসঃ-১১/১৭৫ কামার গোপ, ডেমরা, ঢাকা।
Design & Developed BY Hostitbd.Com